মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যান্টি-সিবিডিসি বিল, কানাডার জন্য কোনও অ্যালগো স্টেবলকয়েন নেই: আইন ডিকোডেড, ফেব্রুয়ারি 20-27

গত সপ্তাহটি এনফোর্সমেন্ট নিউজের ক্ষেত্রে তুলনামূলকভাবে শান্ত ছিল কিন্তু নিয়ন্ত্রণে কিছু অদ্ভুত স্থানীয় উন্নয়ন এনেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি টম ইমার ইউএস হাউস অফ রিপ্রেজেন্টেটিভসে আইন প্রবর্তন করা হয়েছে যা ফেডারেল রিজার্ভকে কেন্দ্রীয় ব্যাংক ডিজিটাল মুদ্রা (সিবিডিসি) ইস্যু করতে বাধা দিতে পারে। মিনেসোটার একজন আইন প্রণেতার মতে, বিলটি হতে পারে ডিজিটাল ডলার ইস্যু করা থেকে ফেড বন্ধ করুন “সরাসরি কারো কাছে”, কেন্দ্রীয় ব্যাঙ্কগুলিকে CBDC-ভিত্তিক মুদ্রানীতি বাস্তবায়ন থেকে বাধা দেয় এবং ডিজিটাল ডলার-সম্পর্কিত প্রকল্পগুলির জন্য স্বচ্ছতা প্রয়োজন৷

কানাডিয়ান সিকিউরিটিজ অ্যাডমিনিস্ট্রেটর কানাডায় রেজিস্ট্রেশনের জন্য ক্রিপ্টো অ্যাসেট ট্রেডিং প্ল্যাটফর্মের প্রত্যাশিত নতুন প্রতিশ্রুতির বর্ণনা করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। নতুন প্রতিশ্রুতিগুলি সম্পদ পৃথকীকরণ, লিভারেজ, মূলধন বরাদ্দ, স্বচ্ছতা এবং অন্যান্য বিষয়গুলিকে স্পর্শ করে। কিন্তু, বিশেষভাবে, এটি একটি অনুমান করে তোলে অ্যালগরিদমিক স্থিতিশীল মুদ্রা নিষিদ্ধ,

যুক্তরাষ্ট্রের তিনটি ফেডারেল সংস্থার যৌথ বিবৃতিতে ব্যাংকিং খাতের বিরুদ্ধে পরামর্শ দেওয়া হয়েছে নতুন ঝুঁকি ব্যবস্থাপনা নীতি তৈরি করা ক্রিপ্টো-সম্পদ বাজারের দুর্বলতা থেকে তারল্য ঝুঁকি মোকাবেলা করতে। ফেডারেল রিজার্ভের বোর্ড অফ গভর্নরস, ফেডারেল ডিপোজিট ইন্স্যুরেন্স কর্পোরেশন এবং কারেন্সির নিয়ন্ত্রকের অফিস একটি বিবৃতি জারি করেছে যাতে ক্রিপ্টো-সম্পর্কিত তারল্য ঝুঁকি মোকাবেলা করার সময় বিদ্যমান ঝুঁকি ব্যবস্থাপনা নীতিগুলি প্রয়োগ করার জন্য ব্যাঙ্কগুলিকে স্মরণ করিয়ে দেয়৷

2023 সালের জুলাইয়ের মধ্যে, আর্থিক স্থিতিশীলতা বোর্ড আন্তর্জাতিক মুদ্রা তহবিল (IMF) এবং আন্তর্জাতিক সেটেলমেন্টের জন্য ব্যাংক স্থাপনের বিষয়ে কাগজপত্র এবং সুপারিশ প্রদান করবে। একটি গ্লোবাল ক্রিপ্টো রেগুলেটরি ফ্রেমওয়ার্কের জন্য মানদণ্ড, এই ঘোষণাটি বিশ্বের 20টি বৃহত্তম অর্থনীতির প্রতিনিধিদের দ্বারা করা হয়েছিল, যা সম্মিলিতভাবে G20 নামে পরিচিত।

আইএমএফ বলেছে কোন ক্রিপ্টো আইনি দরপত্র নয়

IMF-এর কার্যনির্বাহী বোর্ড একটি ক্রিপ্টো সম্পদ নীতি কাঠামোকে অনুমোদন করেছে যা ক্রিপ্টো সম্পদগুলিতে সরকারী মুদ্রা বা আইনি দরপত্রের মর্যাদা দেয় না। “ক্রিপ্টো সম্পদের জন্য কার্যকরী নীতির উপাদান” কাগজটি নয়টি নীতি নীতির একটি কাঠামো তৈরি করে যা ম্যাক্রো-আর্থিক, আইনী এবং নিয়ন্ত্রক এবং আন্তর্জাতিক সমন্বয় সংক্রান্ত সমস্যাগুলিকে মোকাবেলা করে। প্রথম নীতি অনুসারে, আর্থিক সার্বভৌমত্ব এবং স্থিতিশীলতা রক্ষা করে, “ক্রিপ্টো সম্পদগুলিতে সরকারী মুদ্রা বা আইনি দরপত্রের মর্যাদা প্রদান করবেন না।”

পড়া চালিয়ে যান

ইমোজিকে আর্থিক পরামর্শ হিসাবে গণ্য করা হয় এবং এর আইনি পরিণতি রয়েছে

নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক্টের জন্য ইউনাইটেড স্টেটস ডিস্ট্রিক্ট কোর্টের একজন বিচারক রায় দিয়েছেন যে ইমোজি যেমন রকেট জাহাজ, স্টক চার্ট এবং মানি ব্যাগ বিনিয়োগে আর্থিক রিটার্ন নির্দেশ করে। অভিযোগ খারিজ করার জন্য ড্যাপার ল্যাবসের মোশনের সিদ্ধান্তে সংশোধন করা হয়েছে যে এটি এনবিএ টপ শট মোমেন্টস নিরাপত্তা আইন লঙ্ঘনফেডারেল বিচারক ভিক্টর মারেরো লিখেছেন: “এবং যদিও আক্ষরিক শব্দ ‘লাভ’ কোনো টুইটের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি, ‘রকেট শিপ’ ইমোজি, ‘স্টক চার্ট’ ইমোজি এবং ‘মানি ব্যাগ’ ইমোজিগুলির একটি উদ্দেশ্যমূলক অর্থ রয়েছে: একটি বিনিয়োগের উপর আর্থিক রিটার্ন।”

পড়া চালিয়ে যান

SEC ভয়েজার সম্পদের জন্য Binance.US বিডের আপত্তি ফাইল করেছে

মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) বিনান্সের বিরুদ্ধে আপত্তি জানিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র বিলুপ্ত ক্রিপ্টোকারেন্সি ঋণদানকারী প্রতিষ্ঠান ভয়েজার ডিজিটালের সাথে সম্পর্কিত $1 বিলিয়ন সম্পদ অর্জন করতে চলেছে। SEC আনুষ্ঠানিকভাবে Binance.US এবং সংশ্লিষ্ট ঋণদাতারা ফেডারেল সিকিউরিটিজ আইনের জালিয়াতি, নিবন্ধন এবং অন্যান্য বিধান করেছে কিনা তা তদন্ত করছে। সংস্থাটি পরিকল্পিত অধিগ্রহণের মাধ্যমে সম্পদের সুরক্ষা সম্পর্কে বিশেষ উদ্বেগের কথা উল্লেখ করেছে। নিয়ন্ত্রকের মতে, ভয়েজার সম্পদের পরিকল্পিত ক্রয়ের ক্ষেত্রে প্রদত্ত তথ্যগুলি পর্যাপ্তভাবে চিহ্নিত করতে ব্যর্থ হয় যে Binance.US বা অনুমোদিত তৃতীয় পক্ষের গ্রাহক ওয়ালেটের চাবিগুলিতে অ্যাক্সেস থাকবে বা এই ধরনের ওয়ালেটগুলিতে অ্যাক্সেস আছে এমন কারও কাছে থাকবে। নিয়ন্ত্রণ থাকবে।

পড়া চালিয়ে যান

নাইজেরিয়া CBDC সংস্কারের জন্য NY-ভিত্তিক কোম্পানির সাথে আলোচনা করছে

একটি দক্ষ ডিজিটাল মুদ্রা তৈরি করার জন্য বেশ কয়েকটি প্রচেষ্টার পরে, নাইজেরিয়ার কেন্দ্রীয় ব্যাংক অন্তর্নিহিত প্রযুক্তির উন্নতির জন্য একটি নিউইয়র্ক কারিগরি সংস্থার দিকে ঝুঁকছে। বিষয়টির ঘনিষ্ঠ সূত্র অনুসারে, নাইজেরিয়ান আর্থিক কর্তৃপক্ষ নিউইয়র্ক ভিত্তিক প্রযুক্তি সংস্থা R3 এর সাথে একটি নতুন এবং উন্নত সিস্টেম বিকাশের পরিকল্পনা নিয়ে আলোচনা করেছে। নাইজেরিয়ার eNaira সিবিডিসি চালু করার প্রথম দেশগুলির মধ্যে একটি হওয়া সত্ত্বেও এটি বন্ধ হয়ে গেছে ধীর শুরুজনসংখ্যার মধ্যে কম দত্তক সঙ্গে. অনুযায়ী উচ্চাভিলাষী প্রকল্পটি “পঙ্গু হয়ে গেছে” যেখানে নাইজেরিয়ানদের মধ্যে মাত্র ০.৫% সিবিডিসি ব্যবহার করছে, কিছু রিপোর্ট অনুসারে।

পড়া চালিয়ে যান

Source link

Leave a Reply

Your email address will not be published.